বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

spot_img
spot_img

রাজশাহী বোর্ডে পাশের হার ৭৮ দশমিক ৪৬ শতাংশ: এইচএসসি

এইচএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডের ১ লাখ ৮ হাজার ৫৮০ জন পরীক্ষার্থী পাস করেছেন। এবার এইচএসসিতে এ বোর্ডের ৭৮ দশমিক ৪৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডের পাসের হার ছিলো ৮১ দশমিক ৬ শতাংশ।

এ বছর এইচএসসিতে পরীক্ষার্থী ছিল ১ লাখ ৪০ হাজার ১১৫ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৩৯০ জন। গতকাল রোববার দুপুর আড়াইটায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোডের্র পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম বলেন, ছেলেদের তুলনায় মেয়েরা ভালো ফলাফল করেছে। আর গতবার এইচএসসির ফলাফলে রাজশাহীর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডে পাসের হার ছিল ৮১ দশমিক ৬০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ২১ হাজার ৮৫৫ জন শিক্ষার্থী। এবার দুটিই কমেছে।

রাজশাহী বোর্ডে এবারও পাশের হারে এগিয়ে মেয়েরা। মেয়েরা ৮৩ দশমিক ৯৭ শতাংশ পরীক্ষায় পাশ করেছে। আর ছেলেদের পাশের হার ৭৩ দশমিক ৫৫ শতাংশ। এ বছর রাজশাহী বোর্ডে ১১ হাজার ২৫৮ জন পেয়েছে জিপিএ-৫। ২০২২ সালে পেয়েছিল ২১ হাজার ৮৫৫ জন। এ বছর জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র ৫ হাজার ৪৪৫ জন। আর ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৮১৩ জন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত