বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

spot_img
spot_img

কোয়ারেন্টিন শেষে বিদেশ ফেরত ৮৩ বাংলাদেশি কারাগারে

উত্তরা দিয়াবাড়ী ক্যাম্পে কোয়ারেন্টিন শেষে ভিয়েতনাম ফেরত ৮১ জন ও কাতার ফেরত ২ জনসহ মোট ৮৩ জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর হাকিম আদালতে নিলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে বিদেশ ফেরত ৮৩ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করে আদালতে নেয়া হয়েছে। তারা ওই দুই দেশে অবস্থানকালে অপরাধ করেছেন।

তিনি আরো বলেন, ভিয়েতনাম থেকে তাদের অপরাধের বিষয়টি জানানো হয়েছিল। সে কারণে ৮১ জনকে সন্দেহভাজন আসামি হিসেবে (৫৪ ধারায়) গ্রেফতার দেখানো হয়েছে।

তারা বিদেশে অবস্থানের সময় অপরাধে জড়ানোয় জেলখানায় ছিলেন। সেখান থেকে তাদের বাংলাদেশে পাঠানো হয়। তাই সন্দেহজনক হিসেবে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

গত ১৮ আগস্ট ভিয়েতনাম থেকে ১০৬ জন বাংলাদেশি নাগরিককে ঢাকায় ফেরত পাঠানো হয়। করোনা ভাইরাস পরিস্থিতিতে তাদের সবাইকে উত্তরা দিয়াবাড়ী ক্যাম্পে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়।

সোমবার ৩১ আগস্ট তাদের কোয়ারেন্টিন শেষ হয়। এর মধ্যে ভিয়েতনামে যারা অপরাধ করেছেন, তাদের বিষয়ে বাংলাদেশ পুলিশের কাছে অভিযোগ আসে।

সে অনুযায়ী মঙ্গলবার পহেলা সেপ্টেম্বর ১০৬ জনের মধ্যে অভিযুক্ত ৮১ জনকে গ্রেফতার করা হয়। পরে ঢাকা মহানগর হাকীম আদালতে নিয়ে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে রাখার আবেদন করলে আদালত আবেদন মঞ্জুর করেন।

সূত্র: বাংলা নিউজ, জাগো নিউজ

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত