বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

spot_img
spot_img

হরলিক্স উৎপাদনকারী কোম্পানির ছয় মাসে মুনাফা কমেছে ৩০ শতাংশ

হরলিক্স উৎপাদনকারী কোম্পানি ইউনিলিভার কনজুমার কেয়ার বাংলাদেশ (সাবেক জিএসকে) এর ছয় মাসে মুনাফা কমেছে ২৯.৫২ শতাংশ।  জানুয়ারি-জুন এই ছয় মাসে কোম্পানিটির মুনাফার পরিমাণ ছিল ২২.৩৮ কোটি টাকা। গেল বছরের একই সময়ে যা ছিল ৩১.৭৭ কোটি টাকা।

অন্যদিকে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে তথা এপ্রিল-জুন এই তিন মাসেও মুনাফা কমেছে ২৬ শতাংশ। এই প্রান্তিকে কোম্পানিটি মুনাফ করেছে ১০.১০ কোটি টাকা। গেল বছরের এপ্রিল-জুনে যার পরিমাণ ছিল প্রায় ১৩.৭৩ কোটি টাকা।

কোম্পানিটির ওয়েবসাইটে প্রকাশিত অনীরিক্ষত হিসাব বিবরণী থেকে এই তথ্য পাওয়া  গেছে। বুধবার ২৮ জুলাই অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড মিটিং এই অনীরিক্ষিত হিসাব অনুমোদন করা হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, শুল্ক বাড়িয়ে দেয়ায় কাঁচামালের দাম বৃদ্ধি পেয়ে খরচ বেড়েছে এবং আর্থিকখাতে করা বিনিয়োগ থেকে লভ্যাংশ কম আসায় মুনাফা হ্রাস পেয়েছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি গ্ল্যাক্সোস্মিথক্লাইন (জিএসকে) বাংলাদেশ লিমিটেডের সব উদ্যোক্তা পরিচালকের শেয়ার গেল বছরে জুনে কিনে নেয় ইউনিলিভার বাংলাদেশ।

এরপর প্রতিষ্ঠানটির নাম করা হয়েছে ইউনিলিভার কনজুমার কেয়ার বাংলাদেশ। এই প্রতিষ্ঠানের সবচেয়ে পরিচিত ব্র্যান্ড হরলিক্স। এছাড়াও আছে মালটোভা, বুস্ট এবং গ্ল্যাক্সোস-ডি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত এই কোম্পানির প্রতিটি শেয়ারের বর্তমান দাম প্রায় ৩ হাজার টাকা। গেল এক বছরে শেয়ারের দাম ২ হাজার থেকে ৪ হাজার টাকার মধ্যে উঠানামা করেছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত