সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

spot_img
spot_img

সোনায় মোড়ানো হোটেল

এক রাত থাকলে নিজেকে মনে হবে বাদশাহ, সম্রাট কিংবা আমির। যেদিকে হাত বাড়াবে সব কিছু সোনার তৈরি। নিজেকে মিশরের ফারাও রাজা ছাড়া, আর কী ভাবা যায়! দক্ষিণ কোরিয়ার এক অতিথির মনোভাব এমনই। ভিয়েতনামের রাজধানীতে তৈরি করা ডলসি হ্যানয় গোল্ডেন লেক হোটেলের কথা বলছি আমরা।

বিশ্বের প্রথম কোন হোটেল, যার বাহির ও ভিতর সোনায় তথা গোল্ড প্লেটে মোড়ানো। ২৪ ক্যারাট স্বর্ণ দিয়ে হোটেলের সব কিছু মুড়িয়ে দেয়া হয়েছে। হোটেলটি ২০ কোটি ডলার দিয়ে তৈরি, বাংলাদেশি টাকায় যা ১ হাজার ৭’শ কোটি টাকা।  এই হোটেলে এক রাত কাটালে একজন অতিথিকে খরচ করতে হবে ২৫০ ডলার।

বাংলাদেশি মুদ্রায় যা ২১ হাজার টাকার বেশি। এমন ব্যয় বহুল হোটেল ধনকুবের ছাড়া অন্য লোকদের অতিথি হিসেবে আসা কষ্টকরই হবে বলে সকলের ধারণা। তবে হোটেল নির্মাণকারী প্রতিষ্ঠান হাও বিন গ্রুপের চেয়ারম্যান বলছেন, ধনকুবের থেকে উচ্চ মধ্যবিত্তরা এই  হোটেলে অতিথি হয়ে আসতে পারবে।

বিশ্বজুড়ে করোনা প্রকোপের মাঝেই ২৫ তলা এই হোটেলটি জুলাই মাসের শুরুতে উদ্বোধন করা হয়। যদিও ভিয়েতনামে কারোনার প্রকোপ ততটা নেই। কিন্তু বিশ্বের অন্যান্য দেশের অতিথিদের এখনই এই হোটেলে উঠা যাবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা আছে।

সূত্র: এএফপি

 

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত